ঢাবি প্রিন্টমেকিং বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন

ঢাবি প্রিন্টমেকিং বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন

33
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রিন্টমেকিং বিভাগের “বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১৭”-এর উদ্বোধনী অনুষ্ঠান আজ ২৯ নভেম্বর ২০১৭ বুধবার চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, বিভাগর অনারারি অধ্যাপক মাহমুদুল হক, অধ্যাপক সৈয়দ আবুল র্বাক আল্ভী, শিল্পী আহমেদ নাজির প্রমুখ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিল্পীরা সবসময় সমাজকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করেন। মানুষের রুচি তৈরি করতে এবং সুন্দর সমাজ গঠনে শিল্পীদের ভূমিকা অনস্বীকার্য। একটি গঠনমূলক এবং সৃজনশীল সমাজ প্রতিষ্ঠায় শিল্পীরা নিরলস কর্মী। তিনি আরও বলেন, এই প্রদর্শনীর মাধ্যমে নবীণ শিল্প শিক্ষার্থীরা শুধুমাত্র তাদের শিল্পকর্মের পসরা নিয়ে হাজির হবে না, পাশাপাশি সুন্দর মননশীল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার ব্যাপারে অগ্রণী ভূমিকা পালনের বিষয়েও প্রতিজ্ঞাবদ্ধ হবে।

উদ্বোধন শেষে উপাচার্য শিল্পকর্ম প্রদর্শনী পরিদর্শন করেন।

অনুষ্ঠানে শিল্পকর্মে অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরীতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এর মধ্যে- সাকিব সেলিম (শিল্পাচার্য্য জয়নুল আবেদীন অ্যাওয়ার্ড); স্বপন কুমার সাহা (শিল্পগুরু সফিউদ্দিন আহমেদ অ্যাওয়ার্ড); সঞ্চিতা বিশ্বাস (আর্টিস্ট মোহাম্মদ কিবরিয়া মেমোরিয়াল অ্যাওয়ার্ড); ফাহমিদা আক্তার (আর্টিস্ট হাবিবুর রহমান মেমোরিয়াল অ্যাওয়ার্ড); শ্বাশতি দে, নাসরীন রেহানা ইভা ও মাজহারুল ইসলাম মাহিম (মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড); শাকিল মৃধা (আর্টিস্ট সৈয়দ আবুল র্বাক আল্ভী অ্যাওয়ার্ড) এবং ইমাম মাহদী (আর্টিস্ট মাহ্মুদুল হক অ্যাওয়ার্ড) পেয়েছেন।

উল্লেখ্য, প্রদর্শনী চলবে আগামী ৬ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত।

NO COMMENTS

LEAVE A REPLY