ঢাবি উপাচার্যের সঙ্গে উচ্চশিক্ষা বিশেষজ্ঞ দলের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে উচ্চশিক্ষা বিশেষজ্ঞ দলের সাক্ষাৎ

23
0
SHARE

মালয়েশিয়া ও শ্রীলংকার ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের ৩ সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ দল আজ ২৭ নভেম্বর ২০১৭ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেছে। প্রতিনিধিদলের সদস্যরা হলেন- ইউনিভার্সিটি সাইন্স মালয়েশিয়া’র অধ্যাপক ড. আহমদ শুকরি ইয়াহিয়া, অধ্যাপক ড. ফৌজিয়া আহমদ এবং শ্রীলংকার ইউনিভার্সিটি অব শ্রী জয়বর্ধনেপুরা-এর অধ্যাপক ড. এস টি ডবিøউ এস ইয়াপা।

এসময় নটরডেম ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্যাট্রিক গেফনি, ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ,  অধ্যাপক ড. মাহবুব আহসান খান সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কয়েকজন বিশেষজ্ঞ শিক্ষক উপস্থিত ছিলেন ।
সাক্ষাৎকালে তারা উচ্চশিক্ষার গুণগত মান উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া, উচ্চশিক্ষা বিষয়ক পেশাগত প্রশিক্ষণ, কারিকুলামের আধুনিকায়ন ও পাঠদান পদ্ধতি উন্নয়নের ব্যাপারে আলোচনা করা হয়। উপাচার্য বলেন, দক্ষ ও আন্তর্জাতিকমানের ¯œাতক তৈরীর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের নিরীক্ষণ কার্যক্রমে অংশগ্রহণের জন্য তিনি বিদেশী বিশেষজ্ঞদের ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY