ঢাবি-এ ‘ভাষাশিক্ষা ও ভাষাশিক্ষণ’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন

ঢাবি-এ ‘ভাষাশিক্ষা ও ভাষাশিক্ষণ’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন

22
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে গত ২৪ নভেম্বর ২০১৭ শুক্রবার ‘ভাষাশিক্ষা ও ভাষাশিক্ষণ’ শীর্ষক দু’দিন-ব্যাপী প্রথম আধুনিক ভাষা ইনস্টিটিউট আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ইফ্ফাত আরা নাসরীন মজিদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসেবে রাশিয়ার অধ্যাপক ড. ইরিনা প্রোকোফিভা এবং যুক্তরাষ্ট্রের অধ্যাপক বি. কুমারাভাদিভিলু।

প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রথম বারের মত এই আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউট কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্বায়নের যুগে উন্নয়নের জন্য ভাষা জ্ঞান অপরিহার্য। বিভিন্ন ভাষা শিক্ষার মাধ্যমে নানা দেশের সংস্কৃতি সম্পর্কে জ্ঞান অর্জন করে নিজেকে সমৃদ্ধ করা যায় বলে উপাচার্য উল্লেখ করেন।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সম্মেলনের সফলতা কামনা করে বলেন, এই সম্মেলনের মাধ্যমে পারস্পরিক ভাষাজ্ঞান বিনিময় করে আমাদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ বিশেষ করে সম্মেলনে অংশগ্রহণকারীরা খুবই উপকৃত হবেন।

NO COMMENTS

LEAVE A REPLY