ঢাবি-এ “ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি” পেলেন ১৪জন শিক্ষার্থী

ঢাবি-এ “ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি” পেলেন ১৪জন শিক্ষার্থী

31
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হল মিলনায়তনে ১৪জন শিক্ষার্থীকে “ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ডের বৃত্তি” প্রদান করা হয়েছে। গতকাল ২০ নভেম্বর ২০১৭ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্তদের মাঝে বৃত্তির চেক তুলে দেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ডের সভাপতি অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বক্তব্য প্রদান করেন শামসুন নাহার হলের প্রাধ্যক্ষা ও ট্রাস্ট ফান্ডের সদস্য-সচিব অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা। ফাতেমা ইকবাল সম্পর্কে স্মৃতিচারণ করেন হলের প্রাক্তন আবাসিক শিক্ষক সেলিমা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন হলের প্রিন্সিপ্যাল আবাসিক শিক্ষক সৈয়দা মমতাজ শিরিন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন হলের খÐকালীন আবাসিক শিক্ষক লুকনা ইয়াসমিন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, পরিচালক ও চেয়ারম্যানসহ হলের বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড’-এর দাতাদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ফাতেমা ইকবালের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর মতো কর্তব্যনিষ্ঠ ও সজ্জন ব্যক্তিত্বকে জানার প্রতি গুরুত্বারোপ করেন। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিশেষ মানদÐের ভিত্তিতে আজকে তোমরা বৃত্তি অর্জন করেছ এবং বৃত্তির মাধ্যমে তোমাদের মূল্যায়ন করা হচ্ছে। তোমরা ফাতেমা ইকবালের মতো মানবিক গুণাবলী অর্জন করে উদার দৃষ্টিভঙ্গির মানুষ হবে। তোমাদের আচরণে যেন উদার দৃষ্টিভঙ্গির বহিঃপ্রকাশ ঘটে। তিনি আরও বলেন, বর্তমান যুগ শিক্ষার বিভিন্ন মাধ্যমের যুগ, আন্তঃশৃঙ্খলার যুগ। এই শৃঙ্খলা থেকে জ্ঞান অর্জন করে তোমরা সুন্দর মানুষ হতে পারবে।

বৃত্তিপ্রাপ্ত ১৪ শিক্ষার্থীরা হলেন:  কলা অনুষদ থেকে উম্মে হানি (উর্দু বিভাগ), শারমিন আক্তার (ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ), তাসনুভা কুমকুম বৃন্তা (ইতিহাস বিভাগ) এবং সুমাইয়া (আরবী বিভাগ); সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে আফরিন সিদ্দিকা (লোক প্রশাসন বিভাগ), নাহিদ নীগার সুলতানা (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ) এবং সুমাইয়া তাহিরা (উন্নয়ন অধ্যয়ন বিভাগ); ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে রাজিয়া সুলতানা (ম্যানেজমেন্ট বিভাগ), জেসমিন আক্তার (ফিন্যান্স বিভাগ) এবং তানজিমা আকতার (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগ); বিজ্ঞান অনুষদ থেকে নুসরাত তামান্না মীম (ফলিত গণিত বিভাগ); জীববিজ্ঞান অনুষদ থেকে সিরাজাম মনিরা (মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ); ফার্মেসী অনুষদ থেকে সুস্মিতা দাস (ফার্মেসী বিভাগ) এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে আছমা খাতুন।

NO COMMENTS

LEAVE A REPLY