ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে ঢাবি উপাচার্যের আহবান

ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে ঢাবি উপাচার্যের আহবান

26
0
SHARE

বিডি ক্লিন স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে ‘ঢাকা ক্লিন’ পরিচ্ছন্ন অভিযান কর্মসূচীর অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই মাসব্যাপী পরিচ্ছন্ন অভিযান কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। গতকাল ১০ নভেম্বর শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কলাভবনের বারান্দায় ঝাড়ু দিয়ে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, “পৃথিবীর বুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ই একমাত্র প্রতিষ্ঠান যেটি একটি জাতিকে প্রতিষ্ঠিত করেছে। তিন বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষ উদ্যাপন করবে। সে লক্ষ্যেই এই বিশ্ববিদ্যালয়কে পরিচ্ছন্ন, সবুজ ও সৌন্দর্যের মানদÐে একটি মডেল শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করার অংশ হিসেবে এই কর্মসূচি। তিনি এই কর্মসূচির জন্য ‘বিডি ক্লিন’কে ধন্যবাদ জানানোর পাশাপাশি সচেতন হয়ে বিশ্ববিদ্যালয়কে পরিচ্ছন্ন রাখতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও বর্জ্য অপসারণ বিভাগের প্রধান হাসিবুর রহমান মানিক, ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেট ম্যানেজার সুপ্রিয়া দাস প্রমুখ।

উল্লেখ্য, দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের লক্ষ্যে প্রায় ৬ হাজার স্বেচ্ছাসেবী কর্মী নিয়ে ‘বিডি ক্লিন’ নামে এই সংগঠনটির যাত্রা শুরু হয় ২০১৬ সালের ৩ জুন।

NO COMMENTS

LEAVE A REPLY