মানবিক মূল্যবোধই শিক্ষার্থীর বড় পাওয়া- ঢাবি উপাচার্য

মানবিক মূল্যবোধই শিক্ষার্থীর বড় পাওয়া- ঢাবি উপাচার্য

32
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, ‘উদারতা, অসাম্প্রদায়িকতা ও মানবিক মূল্যবোধের শিক্ষা হলো ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাওয়া একজন শিক্ষার্থীর সবচেয়ে বড় পাওয়া। আইবিএর শিক্ষার্থীরাও এ গুণগুলোর সঠিক চর্চা করে ভবিষ্যৎ জীবনে সাফল্য অর্জন করবে। এখানে এসে কী অর্জন করল, তার চেয়ে বড় বিষয় হলো মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়া।’

গতকাল ১০ নভেম্বর ২০১৭ শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) বিবিএ ২১তম, এমবিএ ৫২তম ও ৫৩তম এবং ইএমবিএ ২১তম, ২২তম ও ২৩তম ব্যাচের ‘গ্র্যাজুয়েশন উৎসব’-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য আরও বলেন, ‘বিশ্বের সব নামকরা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলগুলোতে আন্তঃসংস্কৃতি সহযোগিতার ওপর ভিত্তি করে পাঠদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর ব্যতিক্রম নয়। তাছাড়া আইবিএ সমকালীন চিন্তা-চেতনা ও বিভিন্ন রাষ্ট্রের মধ্যে সমন্বয়ের মাধ্যমে পাঠদান করে।’

আইবিএর পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফাইন্যান্সিয়াল এক্সিলেন্স লিমিটেডের চেয়ারম্যান ও অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আবু নাসের বখতিয়ার আহমেদ।

এবারের সমাবর্তনে আইবিএর মোট ৩৪০ জনকে বিবিএ, এমবিএ ও ইএমবিএ ডিগ্রি দেওয়া হয়। এছাড়া ভালো ফলাফলের জন্য ডিগ্রিপ্রাপ্তদের মধ্য থেকে পাঁচজনকে স্বর্ণপদক দেওয়া হয়। স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- বিবিএর শতাব্দী বিশ্বাস, এমবিএর রিফাত জামান সৌরভ, মো. মাসুদুল হক, ফারজানা আফরিন ও মো. মাহমুদুল হাসান।

NO COMMENTS

LEAVE A REPLY