ঢাবি ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের ১০ বছর পূর্তি উদযাপিত

ঢাবি ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের ১০ বছর পূর্তি উদযাপিত

19
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ ৮ নভেম্বর ২০১৭ বুধবার উদ্যাপিত হয়েছে। সকালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন প্রাঙ্গণে কেক কেটে এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগের চেয়ারম্যান মো. রকিব উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। বিভাগের সহযোগী অধ্যাপক        ড. চৌধুরী সায়মা ফেরদৌসের স্বাগত বক্তব্যের পর বিভাগের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. খন্দকার বজলুল হক তাঁর অনুভূতি প্রকাশ করেন। এসময় বিভাগের শিক্ষকবৃন্দ ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, ব্যবসা কখনও সফল হয় না যদি তার সাথে আন্তর্জাতিক যোগাযোগ এবং ব্যবস্থাপনা না থাকে। মাল্টি ডিসিপ্লিনারি এপ্রোচ দিয়ে বিভাগটি চলছে এবং দেশী-বিদেশী বিভিন্ন ব্যবসায় সম্প্রদায়ের সাথে বিভাগের প্রয়োজনীয় যোগাযোগ বিভাগের কার্যক্রমে প্রতিফলিত হচ্ছে, যা প্রশংসার দাবীদার। পরিশেষে ২০২১ সালে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি ও স্বাধীনতার ৫০বছর পূর্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিভিন্ন উদ্যোগ এবং পরিচ্ছন্নতার দিক থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়কে মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করার জন্য উপাচার্য সকলের সহযোগিতা কামনা করেন।
আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিনেট ভবন প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

NO COMMENTS

LEAVE A REPLY