ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধিদলের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধিদলের সাক্ষাৎ

20
0
SHARE

চীনের ওশেন ইউনিভার্সিটির পরিচালক মি. ওয়াং শুগুয়াং এবং অধ্যাপক ড. হাই শেন ওয়েন-এর নেতৃত্বে ৯-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল গতকাল ৭ নভেম্বর ২০১৭ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে।

এসময় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: কাওসার আহমেদ এবং দি বাংলাদেশ টুডে পত্রিকার সম্পাদকমÐলীর চেয়ারম্যান মো: জোবায়ের আলম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের ওশেন ইউনিভার্সিটির মধ্যে সমুদ্রবিজ্ঞান ও মৎস্য সংক্রান্ত যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এ ব্যাপারে তাঁরা উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরের ব্যাপারে ঐকমত্য পোষণ করেন। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয় একে অপরকে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে সহযোগিতা প্রদানের ব্যাপারেও সভায় আলোচনা করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের সাথে যৌথ কর্মসূচী গ্রহণের আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY