ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবায়নযোগ্য শক্তি বিষয়ক দিনব্যাপী কর্মশালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবায়নযোগ্য শক্তি বিষয়ক দিনব্যাপী কর্মশালা

16
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউটের উদ্যোগে “Applied Research on Energy and Power” শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা গতকাল ৭ নভেম্বর ২০১৭ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। এনার্জি এন্ড পাওয়ার রিসার্চ কাউন্সিল-এর সহযোগিতায় এই কর্মশালা আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী প্রধান অতিথি এবং বাংলাদেশ এনার্জি এন্ড পাওয়ার রিসার্চ কাউন্সিলের চেয়ারপার্সন মিসেস শাহীন আহমেদ চৌধুরী,  স্রেডার সদস্য মিসেস সেলিমা জাহান, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস-চেয়ারম্যান জসীম উদ্দীন, সামিট গ্রুপ অব কোম্পানিজ-এর চেয়ারম্যান মো. আজিজ খান ও বিএসআরইএ-এর সভাপতি দিপল চন্দ্র বড়–য়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইফুল হক স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের নবায়নযোগ্য শক্তির উন্নয়নে সমন্বিত উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। ‘ব্যবহারিক গবেষণা ছাড়া নবায়নযোগ্য শক্তি খাতের উন্নয়ন সম্ভব নয়’ উল্লেখ করে তিনি বলেন, এই খাতকে টেকসই করতে বিভিন্ন শাখার গবেষকদের সমন্বিতভাবে এগিয়ে আসতে হবে।

উল্লেখ্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং কোম্পানির শিক্ষাবিদ, গবেষক ও উর্ধ্বতন কর্মকর্তাগণ এই কর্মশালায়  অংশগ্রহণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY