ঢাবি’র ৩২জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা প্রদান

ঢাবি’র ৩২জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা প্রদান

28
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ৩২জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল ০৪ নভেম্বর ২০১৭ শনিবার অধ্যাপক মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এই সংবর্ধনা প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। অবসরপ্রাপ্ত কয়েকজন শিক্ষক স্মৃতিচারন করেন। অনুষ্ঠান সঞ্চালন করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, দেশের শিক্ষা ও গবেষণার উন্নয়নে অবসরপ্রাপ্ত শিক্ষকগণ অনন্য অবদান রেখেছেন। তাদের এই অবদান ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার তথা জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে। তিনি বলেন, শিক্ষকদের অবশ্যই উন্নত নৈতিক মূল্যবোধ সম্পন্ন হতে হবে। অশিক্ষক সুলভ আচরণ পরিহার করতে হবে। জ্ঞান-বিজ্ঞানের উৎকর্ষ সাধনের পাশাপাশি নিজেদের চারিত্রিক গুণাবলীর বিকাশ ঘটাতে হবে। এক্ষেত্রে অবসরপ্রাপ্ত শিক্ষকগণ অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারেন। অবসরপ্রাপ্ত শিক্ষকদের বুদ্ধিবৃত্তিক কর্মকান্ড ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

অবসরপ্রাপ্ত শিক্ষকগণ হলেন- অধ্যাপক ড. আবদুল আজিজ, অধ্যাপক ড. এম শাহাদাত মোর্শেদ (উদ্ভিদ বিজ্ঞান), অধ্যাপক ড. বদরুল ইমাম (ভূতত্ত¡), অধ্যাপক ড. মো. আবদুর রব মোল্লা (প্রাণিবিদ্যা), অধ্যাপক ড. নাজমা আরা হোসেন (ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট), অধ্যাপক ড. মো: হারুনুর রশিদ (মৃত্তিকা, পানি ও পরিবেশ),  অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, অধ্যাপক ড. মো. আবদুল মতিন (গণিত), অধ্যাপক ড. মো. মোবারক হোসেন (ফলিত গণিত),  অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মোহাম্মদ আলী তসলিম (অর্থনীতি), অধ্যাপক হোসনে আরা বেগম, অধ্যাপক মুহাম্মদ নাজমুল হক (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট),  অধ্যাপক ড. মো. হাবিবুল বাহার, অধ্যাপক ড. নীলুফার নাহার (রসায়ন), অধ্যাপক ড. অজয় কুমার দাস (ফলিত রসায়ন ও কেমিকৌশল), অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মামুন রশীদ চৌধুরী (প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান), অধ্যাপক ড. রেবেকা বানু (ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি), অধ্যাপক   ড. আতিউর রহমান (ডেভেলপমেন্ট স্টাডিজ), অধ্যাপক ড. মুহাম্মদ হাবিবুর রহমান (সমাজবিজ্ঞান), অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া (ম্যানেজমেন্ট), অধ্যাপক সৈয়দ আবুল কালাম আজাদ, অধ্যাপক আবু সায়ীদ তালুকদার (মার্কেটিং), অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসান (ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট), অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক (অণুজীব বিজ্ঞান), অধ্যাপক ড. ফকরুল আলম (ইংরেজি), অধ্যাপক      ড. কাজী শহীদুল্লাহ, অধ্যাপক শরিফ উল্লাহ ভূঁইয়া (ইতিহাস), অধ্যাপক ড. সুকোমল বড়–য়া (পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ),  অধ্যাপক ড. খুরশীদ জাহান ও অধ্যাপক ডা. লুৎফর আহমেদ (পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট)।

NO COMMENTS

LEAVE A REPLY