বয়স্ক জনগোষ্ঠী বিষয়ক বিশেষ বক্তৃতা

বয়স্ক জনগোষ্ঠী বিষয়ক বিশেষ বক্তৃতা

156
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় জাপান স্টাডি সেন্টারের উদ্যোগে “Declining Birthrate, Aging Population and the Japanese Society” শীর্ষক এক বিশেষ বক্তৃতা সোমবার ( ০২ মে) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। জাপানের এটোমি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কিওশি কাসাহারা এই বক্তৃতা প্রদান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় জাপান স্টাডি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. আবুল বারকাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওতানাবে প্রধান অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাউথ ইস্ট ডিভিশনের পরিচালক তাকাশি আরিওশি বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বয়স্ক লোকদের দেখাশোনার জন্য সুদৃঢ় পরিবারিক বন্ধন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বয়স্ক লোকদের অভিজ্ঞতা ও প্রজ্ঞাকে কাজে লাগাতে হবে।

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওতানাবে বলেন, পারস্পরিক শিক্ষা ও সংস্কৃতি উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ এবং জাপান ঐক্যবদ্ধভাবে কাজ করছে। ঢাকা বিশ্ববিদ্যালয় জাপান স্টাডি সেন্টার এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY