ঢাবি শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা শীর্ষক গ্রন্থ...

ঢাবি শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা শীর্ষক গ্রন্থ বিতরণ

16
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা’ এবং বঙ্গবন্ধু সংক্রান্ত অন্যান্য গ্রন্থ বিতরণ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১ নভেম্বর ২০১৭ বুধবার সিরাজুল ইসলাম লেকচার হলে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব গ্রন্থ বিতরণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ‘বঙ্গবন্ধু চেয়ার’-এর উদ্যোগে এসব গ্রন্থ বিতরণ করা হয়। দি ফারমার্স ব্যাংক লিমিটেড এক্ষেত্রে আর্থিক সহযোগিতা প্রদান করে।

ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আহমেদ আবদুল্লাহ জামালের সভাপতিত্বে গ্রন্থ বিতরণ অনুষ্ঠানে দি ফারমার্স ব্যাংক লিমিটেড-এর চেয়ারম্যান ড. মহিউদ্দীন খান আলমগীর এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন ও ‘বঙ্গবন্ধুৃ চেয়ার’ অধ্যাপক ড. মুনতাসীর মামুন সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি জীবনের সকল ক্ষেত্রে সততা, সাহসিকতা ও দেশপ্রেমের স্বাক্ষর রেখে গেছেন। বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান। উপাচার্য গ্রন্থ প্রদানের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, এই উদ্যোগ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন আরও জনপ্রিয় করতে সহায়ক ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, বিভাগীয় চেয়ারম্যান ও প্রতি বর্ষের শিক্ষার্থী প্রতিনিধির হাতে আজ বুধবার আনুষ্ঠানিকভাবে এসব গ্রন্থ তুলে দেওয়া হয়। বিভাগীয় অফিস থেকে দুই-একদিনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীর হাতে মোট ১২শ’ বই তুলে দেওয়া হবে।

NO COMMENTS

LEAVE A REPLY