ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

52
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল আজ ২২ অক্টোবর ২০১৭ রবিবার প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও ঘ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. সাদেকা হালিম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর ২০১৭ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৯৮ হাজার ৫৬জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৭১ হাজার ৫৪৯জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১০ হাজার ২৬৪জন উত্তীর্ণ হয়েছে। ঘ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ৬১০টি (বিজ্ঞানে- ১১৪৭টি, বিজনেস স্টাডিজে- ৪১০, মানবিকে- ৫৩টি)। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরেsend করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

ফলাফলের পরিসংখ্যান নিম্নরূপ :

১। আবেদনকারীর সংখ্যা :     ৯৮,০৫৬
২। অংশগ্রহণকারীর সংখ্যা :     ৭১,৫৪৯ (বিজ্ঞান: ৪৯,২০০, মানবিক: ৮,৪৫৯, ব্যবসায়: ১৩,৮৯১)
৩। বাতিলকৃত :    ০৬
৪। অনুপস্থিত :     ২৬,৫০৮
৫। পাশের সংখ্যা (সম্মিলিত):     ১০,২৬৪ (বিজ্ঞান: ৬,৬২৩, মানবিক: ১,৮৬৭, ব্যবসায়: ১,৭৭৪)
৬। অনুত্তীর্ণ :     ৬১,২৭৯
৭। পাশের হার (সম্মিলিত) :         ১৪.৩৫% (বিজ্ঞান: ১৩.৪৬%, মানবিক: ২২.০৭%, ব্যবসায়: ১২.৭৭%)

পাশকৃত শিক্ষার্থীদের আগামী ১৩ নভেম্বর থেকে ২৩ নভেম্বর ২০১৭ পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ অক্টোবর ২০১৭ পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এতদসংক্রান্ত ফলাফল আগামী ১ নভেম্বর ২০১৭ তারিখে অনুষদ অফিসে প্রকাশ করা হবে।

NO COMMENTS

LEAVE A REPLY