ঢাবি প্রাচ্যকলা বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী

ঢাবি প্রাচ্যকলা বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী

39
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রাচ্যকলা বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী গতকাল ১৬ অক্টোবর ২০১৭ জয়নুল গ্যালারীতে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন এবং পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাচ্যকলা বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার এবং শিল্পসমালোচক অধ্যাপক বুলবন ওসমান। প্রদর্শনীতে ২৮জন শিক্ষার্থীর ৫১টি নির্বাচিত শিল্পকর্ম স্থান পেয়েছে। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পর অতিথিরা শিল্প প্রদর্শনী পরিদর্শন করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের অভিনন্দন জানিয়ে তাদের সৃষ্টিশীল প্রচেষ্টা আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন।

বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীতে এমএফএ প্রোগ্রামের শিক্ষার্থীদের শিল্পকর্ম থেকে নিরীক্ষাধর্মী পুরস্কার, বিএফএ প্রোগ্রামের শিক্ষার্থীদের শিল্পকর্ম থেকে সকল মাধ্যমের মধ্যে একটি শ্রেষ্ঠ পুরস্কার ও সকল শিল্পকর্ম থেকে চারটি স্মৃতি পুরস্কার নির্বাচন করা হয়েছে।

নিরীক্ষাধর্মী পুরস্কার পেয়েছেন এমএফএ প্রোগ্রামের ১ম পর্বের শিক্ষার্থী সামিনা জামান। বিএফএ সম্মান ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফাহমিদা হক মাহি পেয়েছেন শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার। শিল্পী শফিকুল আমীন স্মৃতি পুরস্কার পেয়েছেন এমএফএ ২য় পর্বের শিক্ষার্থী হাসিবা ইয়াসমিন,  শিল্পী আমিনুল ইসলাম স্মৃতি পুরস্কার পেয়েছেন এমএফএ ১ম পর্বের শিক্ষার্থী হরেন্দ্রনাথ রায়, শিল্পী রশিদ চৌধুরী স্মৃতি পুরস্কার পেয়েছেন বিএফএ সম্মান ২য় বর্ষের শিক্ষার্থী মো: জাহিদুল আলম জামিল এবং শিল্পী শওকাতুজ্জামান স্মৃতি পুরস্কার পেয়েছেন বিএফএ সম্মান ১ম বর্ষের শিক্ষার্থী জয়শ্রী গোস্বামী (মিতা)।

প্রাচ্যকলা বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী আগামী ২১ অক্টোবর ২০১৭ পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১১:০০টা থেকে রাত ৮:০০টা পর্যন্ত প্রদর্শনী দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

NO COMMENTS

LEAVE A REPLY