ঢাবিকে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সকল শিক্ষকের সহযোগিতা চাই- ঢাবি...

ঢাবিকে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সকল শিক্ষকের সহযোগিতা চাই- ঢাবি উপাচার্য

23
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষা, শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম আরও গতিশীল করতে শিক্ষকদের সহযোগিতা চেয়েছেন। আজ ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভায় উপাচার্য এই সহযোগিতা চান।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক এবং বিপুল সংখ্যক শিক্ষক উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে শিক্ষকদের গঠনমূলক পরামর্শ ও দিকনির্দেশনাকে যথাযথ গুরুত্ব দেওয়া হবে।

সভায় উপস্থিত শিক্ষকগণ উপাচার্যকে অভিনন্দন জানান এবং তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এসময় শিক্ষক নিয়োগ ও পদোন্নতি পদ্ধতির আধুনিকায়ন, প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার মাধ্যমে তরুণ শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান, শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কের উন্নয়ন, গবেষকদের উদ্বুদ্ধ করণে নানা প্রকল্প গ্রহণ, শিক্ষক মূল্যায়ন পদ্ধতি চালু, বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম ডিজিটাইজেশনের আওতায় আনা, গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY