কবি জসীম উদ্দীন হল ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি

কবি জসীম উদ্দীন হল ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি

45
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীম উদ্দীন হল ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি করা হয়েছে। এ লক্ষ্যে কবি জসীম উদ্দীন হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো: রহমত উল্লাহ ২০ লাখ টাকার একটি চেক আজ ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেছেন। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে এরআগে কবি জসীম উদ্দীন হলের প্রভোস্ট ৩০ লাখ টাকার একটি  পৃথক চেক গত ০৩ আগস্ট ২০১৭ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের কাছে হস্তান্তর করেছিলেন। এই ট্রাস্ট ফান্ডের মোট মূলধন বর্তমানে ৫০ লাখ টাকায় দাঁড়ালো। উল্লেখ্য, হলের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে এই অর্থ সংগ্রহ করা হয়।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আব্দুল আজিজ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান এবং কবি জসীম উদ্দীন হলের আবাসিক শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীম উদ্দীন হলের একজন ছাত্রকে স্বর্ণপদক এবং ২০জন ছাত্রকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য কবি জসীম উদ্দীন হলের প্রভোস্টকে ধন্যবাদ জানান। এই ফান্ডের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY