ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসিএমপি প্রোগ্রাম চালু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসিএমপি প্রোগ্রাম চালু

39
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) ‘এ্যাডভান্সড সার্টিফিকেট ফর ম্যানেজমেন্ট প্রফেশনালস (এসিএমপি)’ শীর্ষক নতুন একটি প্রশিক্ষণ কোর্স চালু করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ৫ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার আইবিএ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কোর্স উদ্বোধন করেন। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, ভারতের আইআইএম আহমেদাবাদ এবং আইআইটি দিল্লী’র সহযোগিতায় আইবিএ’র ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) এই প্রশিক্ষণ কোর্স চালু করেছে। দেশের বিভিন্ন আইটি প্রতিষ্ঠানের মধ্যম স্তরের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে  এই প্রশিক্ষণ  কোর্স পরিচালিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রাশেদুল ইসলাম বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়া, এলআইসিটি’র প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, আইবিএ’র ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের চেয়ারম্যান শেখ মোর্শেদ জাহান, বিবিএ প্রোগ্রামের চেয়ারম্যান ড. মো. রিদওয়ানুল হক, ইওয়াই-এর প্রকল্প পরিচালক বিদ্যুৎ ঠাকুর এবং ভারতের আইআইএম আহমেদাবাদ এবং আইআইটি দিল্লী’র দু’জন অধ্যাপক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডিজিটাল বাংলাদেশ গড়তে আইসিটি বিষয়ে দক্ষ মানবসম্পদ সৃষ্টির ওপর  গুরুত্বারোপ করেন। এসিএমপি প্রোগ্রাম এ ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, এসিএমপি প্রোগ্রামের আওতায় দেশের বিভিন্ন আইটি প্রতিষ্ঠানের মধ্যম স্তরের কর্মকর্তাদের প্রজেক্ট ম্যানেজমেন্ট, পিপল ম্যানেজমেন্ট, বিজনেস এন্ড কাস্টমার ম্যানেজমেন্ট, বিজনেস কমিউনিকেশন, স্ট্র্যাটিজি ম্যানেজমেন্ট, বিজনেস এনালাইটিক্স ও সাইবার সিকিউরিটি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

NO COMMENTS

LEAVE A REPLY