ঢাবি খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

44
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল গত ২৫ সেপ্টেম্বর ২০১৭ সোমবার প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এসময় কলা অনুষদের ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, যুগ্ম-সমন্বয়কারী ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো: রহমত উল্লাহ, অনলাইন ভর্তি কমিটির  আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৩২ হাজার  ৭৫৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৩১,৩৩৬জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৫,১৮৮জন উত্তীর্ণ হয়েছে।  খ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২ হাজার ৩৬৩টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে  বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd  ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া, DU KHA লিখে roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবে।
ফলাফলের পরিসংখ্যান নি¤œরূপ :
১। আবেদনকারীর সংখ্যা                 :     ৩২,৭৫৩
২। অংশগ্রহণকারীর সংখ্যা            :     ৩১,৩৩৬
৩। অনুপস্থিত                    :       ১,৪১৭
৪। পাশের সংখ্যা                :       ৫,১৮৮
৫। অনুত্তীর্ণ                     :     ২৬,১৪৫
৬। বাতিলকৃত                    :          ০৩
৭। পাশের হার                    :         ১৬.৫৬%

পাশকৃত সকল শিক্ষার্থীকে আগামী ২৮ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর ২০১৭ বিকাল ৩টা  পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। খ-ইউনিটের বিষয় মনোনয়ন এর সাক্ষাৎকার আগামী ২২ অক্টোবর থেকে শুরু হবে।

NO COMMENTS

LEAVE A REPLY