ঢাবি গ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি গ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

38
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে গ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল গতকাল ১৮ সেপ্টেম্বর ২০১৭ সোমবার সন্ধ্যায় প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এসময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ২৯ হাজার ৩১৩জন ছাত্র-ছাত্রীর মধ্যে ২৮হাজার ২৪৮জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৪হাজার ১৬৮জন উত্তীর্ণ হয়েছে। গ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ২৫০টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd  ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

ফলাফলের পরিসংখ্যান নি¤œরূপ :

১। আবেদনকারীর সংখ্যা      :     ২৯,৩১৩
২। অংশগ্রহণকারীর সংখ্যা     :     ২৮,২৪৮
৩। অনুপস্থিত                  :     ১,০৬৫
৪। পাশের সংখ্যা               :     ৪,১৬৮
৫। অনুত্তীর্ণ                    :     ২৪,০৮০
৬। পাশের হার                :     ১৪.৭৫%

পাশকৃত ১ থেকে ১২৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর ২০১৭ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

NO COMMENTS

LEAVE A REPLY