ঢাবি-এ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

ঢাবি-এ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

34
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আগামীকাল ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা আগামীকাল ১৫ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলবে। উক্ত ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ এবং অগ্রণী স্কুল ও কলেজ। গ-ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৯,৩১১জন।

বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী ১৬ সেপ্টেম্বর ২০১৭ শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। উক্ত ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৩,৪৭২জন।

পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোন ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। ভ্রাম্যমান আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, ব্যাংক সার্ভিস চার্জ ও অনলাইন সার্ভিস ফিসহ নির্ধারিত ভর্তি পরীক্ষার ফি জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩০ আগস্ট ২০১৭। ব্যাংকে টাকা জমা দেওয়ার সর্বশেষ তথ্য অনুযায়ী ক-ইউনিটে ১৭৬৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৮৯,৪৮৭জন। খ-ইউনিটে ২৩৬৩টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩২,৭৩৬জন। ঘ-ইউনিটে ১৬১০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৮,০৩৩জন। পাঁচটি ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা দাঁড়ায় ২,৬৩০৩৯জন এবং মোট আসন সংখ্যা ৭১২৩টি। প্রতিটি আসনের বিপরীতে ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৩৬.৯৩জন।

ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

NO COMMENTS

LEAVE A REPLY