বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

26
0
SHARE

স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ আয়োজিত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, প্রতিযোগী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন। মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক মো: রবিউল ইসলাম অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গুণে গুণান্বিত হওয়ার জন্য শিশুদের প্রতি আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে নতুন প্রজন্মকে দেশের কল্যাণে কাজ করতে হবে। তিনি বলেন, শিশুকালেই বঙ্গবন্ধুর মধ্যে অসাম্প্রদায়িকতা, উদারতা ও দুর্লভ মানবিক গুণাবলীর বহি:প্রকাশ ঘটেছিল। সকল ধর্মের শিশুর সঙ্গে তিনি সমানভাবে মিশতেন এবং টিফিনের খাবার ভাগাভাগি করে খেতেন। বঙ্গবন্ধুর জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিশুদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গত ১৫ আগস্ট ২০১৭ ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় এই শিশু চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট ৩টি  গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রত্যেক গ্রুপের সেরা ১০জন করে মোট ৩০জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY