ঢাবি এবং ভারতের ই ওয়াই কোম্পানির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাবি এবং ভারতের ই ওয়াই কোম্পানির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

8
0
SHARE

‘মিডল ম্যানেজমেন্ট ট্রেনিং প্রোগ্রাম’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) এবং ভারতের আর্নস্ট এন্ড ইয়ং এলএলপি (ই ওয়াই) কোম্পানির মধ্যে   আজ ১০ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং ই ওয়াই কোম্পানির প্রকল্প পরিচালক বিদ্যুৎ কান্তি ঠাকুর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

কোষাধ্যক্ষ দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের যুগ্ম-সচিব সরকার আবুল কালাম আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ, সহযোগী অধ্যাপক শেখ মোর্শেদ জাহান,     ড. মো: রিদওয়ানুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের আর্নস্ট এন্ড ইয়ং এলএলপি         (ই ওয়াই) কোম্পানি ‘মিডল ম্যানেজমেন্ট ট্রেনিং প্রোগ্রাম’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নে যৌথভাবে কাজ করবে।       ই ওয়াই কোম্পানি এ ক্ষেত্রে কারিগরি বিশেষজ্ঞ ও আর্থিক সহযোগিতা প্রদান করবে। সফল প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেবে আইবিএ। উল্লেখ্য, বাংলাদেশে তথ্য প্রযুক্তি শিল্পের উন্নয়নের লক্ষ্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ‘মিডল ম্যানেজমেন্ট ট্রেনিং প্রোগ্রাম’ শীর্ষক প্রকল্প গ্রহণ করেছে।  এই প্রকল্প সমাপ্তির পর আইবিএ ‘এ্যাডভান্সড সার্টিফিকেট ফর ম্যানেজমেন্ট প্রফেশনালস্’ শীর্ষক কোর্সের পাঠদান অব্যাহত রাখবে।

NO COMMENTS

LEAVE A REPLY