ঢাবি-এ ক্যাম্পাস জার্নালিজম অ্যাওয়ার্ড প্রদান

ঢাবি-এ ক্যাম্পাস জার্নালিজম অ্যাওয়ার্ড প্রদান

12
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে ‘শাহ হেলালুর রহমান চিশ্তী ট্রাস্ট ফান্ড ও মনোয়ার আহমেদ স্মৃতি ট্রাস্ট ফান্ড’-এর অধীনে ‘ক্যাম্পাস জার্নালিজম অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান অনুষ্ঠান গত ২৮ জুলাই ২০১৭ শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ও ট্রাস্ট ফান্ডের সভাপতি অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দিন এবং সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ।

এই দু’টি ট্রাস্ট ফান্ডের আওতায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদেরকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ‘শাহ হেলালুর রহমান চিশ্তী ট্রাস্ট ফান্ড’র অধীনে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- মো: আব্দুল করিম (দি ডেইলি অবজারভার), মো: মাহদী-আল-মুহতাসিম নিবিড় (দি ডেইলি স্টার) ও সাইফ সুজন (দৈনিক বণিক বার্তা) এবং আসিফুর রহমান (দৈনিক প্রথম আলো)। ‘মনোয়ার আহমেদ স্মৃতি ট্রাস্ট ফান্ড’-এর অধীনে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- মাহমুদুল হাসান নয়ন (দৈনিক যুগান্তর) ও তপন কান্তি রয় (বিডিনিউজটোয়েন্টিফোরডটকম), এবং মো: মাহদী-আল-মুহতাসিম নিবিড় (দি ডেইলি স্টার)।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, আমরা এখন বিশ্বপল্লীতে বসবাস করছি। একবিংশ শতাব্দী জ্ঞানে-বিজ্ঞানে, প্রযুক্তিতে বহুদূর এগিয়ে গেছে। এখন টেলিভিশন, কম্পিউটার-এর মাধ্যমে আমরা সবকিছু সচিত্র প্রতিবেদন দেখি। এর পেছনে মুখ্য ভূমিকা পালন করে যোগাযোগ বা গণমাধ্যম এবং তথ্য-প্রযুক্তি। পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ মানুষের মেধা। মেধা এবং তথ্যের সমন্বয়ে সাংবাদিকরা কাজ করে থাকেন। গণমাধ্যম সত্যনিষ্ঠতা ও বস্তুনিষ্ঠতার কারণে মানুষের মাঝে বিশ্বস্ততা অর্জন করে। তিনি আরও বলেন, সংবাদের যথাযথ সম্পাদনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্যনিষ্ঠ সম্পাদনার মাধ্যমে তথ্যকে সঠিকভাবে গুছিয়ে সাধারণ মানুষের কাছে পৌছানোর কাজ করে বিশ্বস্ত গণমাধ্যম। নানা সীমাবদ্ধতার মধ্যেও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দায়িত্ব পালন করেন শিক্ষানবিস সাংবাদিকরা। এ পুরস্কার ক্যাম্পাসের সাংবাদিকদের সাংবাদিকতায় আরও উৎসাহিত করবে। উপাচার্য ট্রাস্ট ফান্ডের দাতা-উদ্যোক্তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

NO COMMENTS

LEAVE A REPLY