ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন স্বর্ণপদক প্রবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন স্বর্ণপদক প্রবর্তন

29
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে ‘মো: শহীদ উল্লাহ স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। এই স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে প্রয়াত মো: শহীদ উল্লাহ্র স্ত্রী মিসেস হাসিনা আক্তার ১০ লাখ টাকার একটি চেক গত ৩১ জুলাই ২০১৭ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম, অধ্যাপক ড. সাইফুল ইসলাম, কয়েকজন বিভাগীয় শিক্ষক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের এমএ ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে ‘মো: শহীদ উল্লাহ স্বর্ণপদক’ প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক স্বর্ণপদক প্রবর্তনে আর্থিক অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, এই অনুদানের ফলে ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় আরও উৎসাহিত ও মনোযোগী হবে।

উল্লেখ্য, প্রয়াত মো: শহীদ উল্লাহ ১৯৫০ সালের ৩১ ডিসেম্বর নোয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে প্রিন্সিপাল ল্যাব ইনস্ট্রাকটর হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ২ নভেম্বর তিনি ঢাকায় ইন্তেকাল করেন।

NO COMMENTS

LEAVE A REPLY