ঢাবি-এ লাখো কণ্ঠে ‘বিদ্রোহী’ কবিতা পাঠ

ঢাবি-এ লাখো কণ্ঠে ‘বিদ্রোহী’ কবিতা পাঠ

38
0
SHARE

নজরুল চর্চা কেন্দ্র ‘বাঁশরী’ ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)-এর যৌথ উদ্যোগে গত ১ মে ২০১৭ সোমবার বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অমর সৃষ্টি ‘বিদ্রোহী’ কবিতা লাখো কণ্ঠে আবৃত্তি কর্মসূচী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হাসানুল হক ইনু এবং বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।
উপাচার্য তাঁর বক্তব্যে মহান মে দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের স্বার্থে শ্রমজীবী মানুষের মর্যাদাকে সম্মাান করতে হবে। কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা শ্রমিক অধিকার ও মানুষের অধিকারের ভাব-চেতনাকে প্রকাশ করেছে। শ্রমের মর্যাদা এবং শ্রমিকের অধিকারের প্রশ্নে সকলকে মে দিবসের অঙ্গীকারের প্রতি সচেতন হতে হবে বলে উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, যুব-তরুণ সমাজকে নজরুলের বিদ্রোহী কবিতা থেকে প্রেরণা অর্জন করে অসাম্প্রদায়িক, প্রগতিশীল এক বাংলাদেশ গঠনের উদ্দেশ্যে নিজেদের নিয়োজিত করার আহŸান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY