বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

95
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ১৯ এপ্রিল ২০১৭ বুধবার আরসি মজুমদার আর্টস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক মাহফুজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন  প্রতিযোগিতা আয়োজক কমিটির আহŸায়ক অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।  সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান অনুষ্ঠান সঞ্চালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মনুষ্যত্ববোধে দীক্ষিত হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানিয়ে বলেন, তাদের শুধু একাডেমিক সার্টিফিকেট অর্জন করলেই চলবেনা, সহশিক্ষা কার্যক্রমেও অংশগ্রহণ করতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও হিংসা-বিদ্বেষমুক্ত সমাজ গঠনের ক্ষেত্রে ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি চর্চা কার্যকর ভূমিকা রাখতে পারে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ইসরাত জাহান নূর ইভা চ্যাম্পিয়ন এবং আমিন-অর-রশিদ রানার আপ হন। এছাড়া, বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার লাভ করেন মো: রিদওয়ানুল হক, মো: মুস্তাফিজুর রহমান, মো: মিনহাজ উদ্দীন, মো: শাহরিয়ার, অনিকা তাবাস্সুম, রায়হান আজাদ, মো: শওকত আলী, মো: রঞ্জু ইসলাম, মাহবুবা জাহান, মোসাম্মৎ শাপলা খাতুন, আবদুর রহমান, মো: সাদ্দাম হোসেন, আইনুল হক,               মো: মনিরুজ্জামান, রেহনুমা তারান্নুম, নওরিন মেহনাজ, ফারহান ইয়াসমিন, রুমানা রওশন, মীর আজিজুল হক, সৈয়দ মো: মুন্তাসির মুহাইমেন এবং মো: আজিম উদ্দীন।

NO COMMENTS

LEAVE A REPLY