ঢাবি’র ৩ শিক্ষার্থীকে ‘এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ প্রদান

ঢাবি’র ৩ শিক্ষার্থীকে ‘এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ প্রদান

31
0
SHARE

গত ১৮ এপ্রিল ২০১৭ মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এ এফ মুজিবুর রহমান গণিত ভবনস্থ রেজাউর রহমান অডিটোরিয়ামে ‘২১তম এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক ২০১৭’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গণিত বিভাগ ও ফলিত গণিত বিভাগের সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী ৩জন শিক্ষার্থীকে এই স্বর্ণপদক দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজ এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নুরুল আলম। এছাড়া, আরও উপস্থিত ছিলেন ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাঁর বক্তৃতায় ফাউন্ডেশন প্রতিষ্ঠায়, অর্থায়ন ও আন্তরিক প্রচেষ্টার জন্য এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, গণিত শিক্ষায় উৎকর্ষতা অর্জন করতে হবে কারণ বিশ্বব্যাপি এর চাহিদা রয়েছে। গণিত শিক্ষার আগ্রহ বৃদ্ধির কারণে বাংলাদেশে এর বিস্তার ঘটছে। পরিশেষে, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এবং গণিত বিভাগ যৌথভাবে ভবিষ্যতে এ ধরণের আরও উদ্যোগ গ্রহণ করার জন্য উপাচার্য আহŸান জানান। তিনি বলেন, এতে গণিত শিক্ষার অগ্রগতির সাথে সাথে শিক্ষার্থীদেরও মেধা বিকাশে সহায়ক হবে।

স্বর্ণপদক প্রাপ্তরা হলেন- মো. জসিম উদ্দিন (গণিত), ফারহানা আকন্দ প্রমি (গণিত) এবং খাদিজা খাতুন (ফলিত গণিত)।

NO COMMENTS

LEAVE A REPLY