ঢাবি’র ২৫ শিক্ষার্থীর বৃত্তি লাভ

ঢাবি’র ২৫ শিক্ষার্থীর বৃত্তি লাভ

94
0
SHARE

লেখাপড়ায় সন্তোষজনক অগ্রগতির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২৫জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি লাভ করেছেন। এরমধ্যে ২০জনকে ‘গভর্ণর বৃত্তি’ এবং ৫জনকে ‘অধ্যাপক আসাদুজ্জামান স্মারক বৃত্তি’ প্রদান করা হয়েছে। আজ ২৮ মার্চ ২০১৭ মঙ্গলবার সামাজিক বিজ্ঞান ভবনস্থ মোজাফ্ফর আহমদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন। অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান ফাউন্ডেশন এই অনুষ্ঠানের আয়োজন করে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর অধ্যাপক ড. আতিউর রহমান বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। ‘অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান স্মারক বক্তৃতা’ প্রদান করেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান। স্বাগত বক্তব্য দেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রয়াত অধ্যাপক আসাদুজ্জামানের সহধর্মিণী মিসেস ফাতেমা জামান।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত অধ্যাপক ড. আসাদুজ্জামানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি একজন কাজ পাগল মানুষ ছিলেন। সততা ও নিষ্ঠার সঙ্গে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন। ছাত্র-বৎসল শিক্ষক হিসাবে তিনি শ্রেণি  কক্ষ ও শ্রেণি কক্ষের বাইরে ছাত্র-ছাত্রীদের কল্যাণে কাজ করতেন। শিক্ষকদের কল্যাণেও তিনি নিরলসভাবে কাজ করেছেন। একারণেই শিক্ষক ও শিক্ষার্থীরা সর্বদা তাঁকে স্মরণ করেন। অধ্যাপক ড. এম আসাদুজ্জামানের জীবন ও কর্ম অনুসরণের মাধ্যমে নিজেদের ভাল মানুষ হিসাবে গড়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান ।

অধ্যাপক আসাদুজ্জামান স্মারক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন – মো: আকলাসুর রহমান, মো: জুয়েল রানা, মেহেদী হাসান হৃদয়, রাবেয়া আদুবিয়া শেফা এবং বখতিয়ার সিদ্দিক সাজিদ।

গভর্ণর বৃত্তিপ্রাপ্তরা হলেন – বাবলী সরকার, মোহাম্মদ ফয়সাল, শেখ দিদার হোসেন, খন্দকার সুরাইয়া আকতার, মো: ইসমাইল, আরিফুল ইসলাম, উজ্জ্বল বাইন, জোনাথন চাম্বুগং, হাবিবুর রহমান, মাহমুদা আক্তার মলি, মো: আকলাসুর রহমান, মো: জুয়েল রানা, আসমাউল হুসনা পিংকি, মো: মাহমুদ-উল-হাসান, মো: নাজমুল হুদা, খাদিজা খাতুন চাঁদনী, আবু মুসা, সুমাইয়া তাহিরা, ফারিহা ফিরোজ এবং মো: ফারুক হোসেন।

NO COMMENTS

LEAVE A REPLY