আত্মসমালোচনার মাধ্যমে শিক্ষার্থীদের আত্মশুদ্ধি অর্জন করতে হবে- উপাচার্য

আত্মসমালোচনার মাধ্যমে শিক্ষার্থীদের আত্মশুদ্ধি অর্জন করতে হবে- উপাচার্য

16
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আত্মসমালোচনার মাধ্যমে আত্মশুদ্ধি অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন। আজ ১৫ মার্চ ২০১৭ বুধবার টিএসসি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।
ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক মেহ্জাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিভাগীয় ছাত্র-উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বর্তমান বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে জ্ঞান-বিজ্ঞানের সকল শাখায় বিচরণ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, আন্তঃব্যক্তিক যোগাযোগ স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের বিশ্বমানের গ্র্যাজুয়েট হতে হবে। বিশ্বমানের সফলতা অর্জনের জন্যও তাদের চেষ্টা চালাতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় শুধুমাত্র সনদপত্র অর্জনের জায়গা নয় উল্লেখ করে উপাচার্য বলেন, এখান থেকে সততা, নিষ্ঠা, দেশপ্রেম, নৈতিক মূল্যবোধ ও মনুষ্যত্ব অর্জনের দীক্ষা গ্রহণ করতে হবে। সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করতে হবে। প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সকল স্তরের শিক্ষক ও অভিভাবকদের সম্মান করতে হবে। জীবনের প্রত্যেক পর্যায়ে মিথ্যা, প্রতারণা ও বিশ্বাসঘাতকতা থেকে বিরত থাকতে হবে। অমানুষদের কাছ থেকে নিজেদের দূরে রাখতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান  জানিয়ে তিনি বলেন, এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

NO COMMENTS

LEAVE A REPLY