ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধিদলের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধিদলের সাক্ষাৎ

11
0
SHARE

ওভারসিজ চাইনিজ এসোসিয়েশন ইন বাংলাদেশ-এর প্রেসিডেন্ট এবং ঢাকাস্থ লিজ ফ্যাশন ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক লিও ঝুয়াং-এর নেতৃত্বে ৪-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল আজ ১৩ মার্চ ২০১৭ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- একই প্রতিষ্ঠানের রবিন হি, অলিভিয়া জু এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কনফুসিয়াস ইনস্টিটিউটের পরিচালক ড. ঝু মিংডং।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়, ওভারসিজ চাইনিজ এসোসিয়েশন ইন বাংলাদেশ এবং ঢাকাস্থ লিজ ফ্যাশন ইন্ডাস্ট্রি লিমিটেডের মধ্যে শিক্ষা ও চাকরি প্রদান সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এই সমঝোতা স্মারকের মূল উদ্দেশ্য হবে ঢাকাস্থ লিজ ফ্যাশন ইন্ডাস্ট্রি লিমিটেডে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। এই সমঝোতা স্মারক শিগ্গিরই স্বাক্ষরের ব্যাপারে তারা ঐকমত্য প্রকাশ করেন। লিজ ফ্যাশন ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক লিও ঝুয়াং ঢাবি উপাচার্যকে জানান যে তাঁর এই গার্মেন্টস প্রতিষ্ঠান সুদীর্ঘ ২০ বছর যাবৎ বাংলাদেশ ও চীনের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে। উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক বাংলাদেশ ও চীনের মধ্যে পারস্পরিক অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা আরও বৃদ্ধি ও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশের জন্য চীনা অতিথিদের ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY