১ম বর্ষের পরিচিতি অনুষ্ঠানে ঢাবি উপাচার্য মিথ্যার সঙ্গে সম্পৃক্ত না হওয়ার জন্য...

১ম বর্ষের পরিচিতি অনুষ্ঠানে ঢাবি উপাচার্য মিথ্যার সঙ্গে সম্পৃক্ত না হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান

71
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মিথ্যার সঙ্গে নিজেদের সম্পৃক্ত না করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন, সফল মানুষ হতে গেলে অবশ্যই সত্যকে ধারণ করতে হবে। আজ ১৩ মার্চ ২০১৭ সোমবার টিএসসি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদ ও চারুকলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগ এবং বিভিন্ন ইনস্টিটিউটের ১ম বর্ষ সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।
ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক মেহ্জাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আব্দুল আজিজ এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিভাগীয় ছাত্র-উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য জানার জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানিয়ে বলেন, এ বিশ্ববিদ্যালয় দেশের উচ্চশিক্ষা ক্ষেত্রে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। মহান ভাষা আন্দোলন, স্বাধীনতা আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে এই বিশ্ববিদ্যালয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ছাত্র থাকাকালে ভাষা আন্দোলনের নেতৃত্ব দেন। মার্চ মাসকে বাঙালীর সামনে এগিয়ে যাওয়ার মাস হিসাবে অভিহিত করে উপাচার্য বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ প্রদত্ত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র। ২৫ মার্চ কালোরাতে বর্বর পাকিস্তানী বাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক ও শিক্ষার্থীকে নির্মমভাবে হত্যা করে। ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন। এসব ইতিহাস ধারণ করে দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY