বিশ্ববিদ্যালয় শুধু সনদ অর্জনের স্থান নয় এটি মনুষ্যত্ব অর্জনেরও বিদ্যাপীঠ – ঢাবি...

বিশ্ববিদ্যালয় শুধু সনদ অর্জনের স্থান নয় এটি মনুষ্যত্ব অর্জনেরও বিদ্যাপীঠ – ঢাবি উপাচার্য

94
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ও কলা অনুষদের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান শ্রেণীর শিক্ষার্থীদের পরিচিতি সভা আজ ১২ মার্চ ২০১৭ রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

দফতরের পরিচালক অধ্যাপক মেহজাবিন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এছাড়াও বক্তৃতা করেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, কলা অনুষদের ডীন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন প্রমুখ।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নবাগত শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন ও স্বাগত জানিয়ে বলেন, তোমরা প্রত্যেকে এদেশের মেধাবী কৃতি সন্তান। নৈতিক চেতনা ও সামাজিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহŸান জানিয়ে উপাচার্য বলেন, মুক্তিযুদ্ধসহ সব আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নেতৃত্ব দিয়েছেন। তা প্রমাণ করে এই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীই দেশপ্রেমের সর্বোচ্চ স্থানে অবস্থান করে। একজন মানুষের বড় পরিচয় হলো তিনি কতটা দেশপ্রেমিক, কতটা মূল্যবোধ সম্পন্ন, কতটা নৈতিক চরিত্রের অধিকারী; বিশ্ববিদ্যালয় শুধু সনদ অর্জনের স্থান নয়, এটি মনুষ্যত্ব অর্জনেরও বিদ্যাপীঠ। শিক্ষার সর্বোচ্চ লক্ষ্যই হল ভাল মানুষ তৈরি করা।

NO COMMENTS

LEAVE A REPLY