ঢাবি-এ “৮ম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড” সমাপ্ত

ঢাবি-এ “৮ম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড” সমাপ্ত

71
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের আয়োজনে গতকাল ১১ মার্চ ২০১৭ শনিবার অপরাহ্নে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে “৮ম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড-২০১৭”-এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক পুরস্কার বিতরণ করেন।

আয়োজক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এম সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে অলিম্পিয়াড বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাবির সাবেক উপাচার্য ও ফার্মেসী বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম ইমদাদুল হক, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এম সায়েদুল ইসলাম, ৮ম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড-এর সদস্য সচিব শান্তনু সাহা রায়, ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও আবদুল কাদের জোয়ার্দার প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় রসায়ন শিক্ষার ওপর গুরুত্বারোপ করে বলেন, রসায়ন আমাদের জীবনের সর্বত্রই বিরাজমান। তাই বিজ্ঞানের শিক্ষার্থীসহ সকল শাখার শিক্ষার্থীকে রসায়ন বিষয়ে অন্তত প্রাথমিক জ্ঞান লাভ করতে হবে। দেশের তরুণ শিক্ষার্থীদের কাছে রসায়নকে জনপ্রিয় করতে এই অলিম্পিয়াড ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অলিম্পিয়াড বক্তা ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী তাঁর বক্তব্যে আধুনিক চিকিৎসাবিজ্ঞান ও প্রাণের রহস্য উদঘাটনে বায়োকেমিস্ট্রির অবদানের কথা তুলে ধরেন।

উল্লেখ্য, সকালে “৮ম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড-২০১৭”-এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান। প্রতিযোগিতার আয়োজনে সহযোগিতা করেছে ব্র্যাক ব্যাংক।

NO COMMENTS

LEAVE A REPLY