ঢাবি-এ আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঢাবি-এ আন্তর্জাতিক নারী দিবস পালিত

69
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গতকাল ৮ মার্চ ২০১৭ বুধবার বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয় উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন প্রাঙ্গণে সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিশেষ অতিথি ছিলেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ।

এতে আরও উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। র‌্যালিতে বিভাগের বিপুল সংখ্যক শিক্ষক, শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ বছর নারী দিবসের প্রতিপাদ্য হচ্ছে “নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব কর্মে নতুন মাত্রা”।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সমাবেশে নারীদের সমসুযোগ ও সমমর্যাদার ভিত্তিতে সমতায়ন তথা নারী-পুরুষের সমঅংশীদারিত্ব নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে  বলেন, সমাজ এগিয়ে যাবে তখনই যখন নারী-পুরুষ সমানভাবে এগিয়ে যাবে। সমাজ ও দেশের উন্নয়নে নারীদের স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। নারীদের শিক্ষা ও সামাজিক মর্যাদার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, বিভাগের উদ্যোগে আয়োজিত র‌্যালিটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন।

NO COMMENTS

LEAVE A REPLY