শিক্ষার গুণগত মান বাড়াতে নিষ্ঠা ও নৈতিকতা জরুরী -উপাচার্য

শিক্ষার গুণগত মান বাড়াতে নিষ্ঠা ও নৈতিকতা জরুরী -উপাচার্য

60
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে আরও নিষ্ঠাবান ও নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন। আজ ৯ মার্চ ২০১৭ বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত দিনব্যাপী কর্মশালা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. শেখ শামীমুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মাহবুব আহসান খান স্বাগত বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালন করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয়ে দক্ষ গ্র্যাজুয়েট তৈরির লক্ষ্যে শিক্ষকদের গুণগত মান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, শিক্ষার্থীরাই শিক্ষকদের সবচেয়ে বড় মূল্যায়নকারী। ভবিষ্যতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শিক্ষার্থী মূল্যায়ন ব্যবস্থা’ চালু করা যেতে পারে। আত্মমূল্যায়নের মাধ্যমে আত্মমর্যাদা বজায় রাখার জন্য তিনি শিক্ষকদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগের ৭২জন শিক্ষক এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY