জাতির জনক বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মসূচী

জাতির জনক বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মসূচী

61
0
SHARE

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৭ উদযাপনের লক্ষ্যে আগামী ১৭ মার্চ ২০১৭ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচী অনুযায়ী প্রো-উপাচার্য, কোষাধ্যক্ষ, সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, ডিন, প্রাধ্যক্ষ, প্রক্টর, ওয়ার্ডেন, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানবৃন্দ উপাচার্য ভবনে জমায়েত হয়ে সেখান থেকে সকাল ৭:০০টায় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করবেন। সকাল ১০:৩০টায় উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসহ আবাসিক হল/হোস্টেলসমূহের মসজিদ/উপাসনালয়ে দোয়া/প্রার্থনা অনুষ্ঠিত হবে এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হবে।

এছাড়া, সন্ধ্যা ৬:৩০টায় সংগীত বিভাগের উদ্যোগে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

চিত্রাঙ্কণ প্রতিযোগিতা
সকাল ১০:০০টা থেকে দুপুর ১২:০০টা পর্যন্ত চারুকলা অনুষদের আয়োজনে ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। এতে ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরী স্কুল ও কলেজ, উদয়ন উচ্চ বিদ্যালয়, নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকাসমূহের শিশুরা অংশগ্রহণ করতে পারবে। মোট তিনটি গ্রæপে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে: গ্রুপ-ক প্লে-গ্রুপ থেকে ৩য় শ্রেণি পর্যন্ত, গ্রুপ-খ ৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত এবং গ্রুপ-গ ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত। প্রতিযোগিদের বয়স বা শ্রেণি যাচাইয়ের জন্য স্কুলের পরিচয়পত্র ও একটি সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে। কর্তৃপক্ষ ছবি আঁকার কাগজ সরবরাহ করবে; অন্যান্য উপকরণ নিজেদের নিয়ে আসতে হবে। চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় প্রত্যেক গ্রæপে শ্রেষ্ঠ ১০টি হিসেবে মোট ৩০টি পুরস্কার প্রদান করা হবে।

NO COMMENTS

LEAVE A REPLY