ডেইলি সান সম্পাদক আমির হোসেন-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

ডেইলি সান সম্পাদক আমির হোসেন-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

79
0
SHARE

ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’র ভারপ্রাপ্ত সম্পাদক প্রথিতযশা সাংবাদিক আমির হোসেন-এর মৃত্যুতে ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক গভীর শোক প্রকাশ করেছেন।

গতকাল ৬ মার্চ ২০১৭ সোমবার এক শোকবাণীতে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, আমীর হোসেন ছিলেন একজন সৎ এবং নিষ্ঠাবান সাংবাদিক। তাঁর মৃত্যুতে দেশ একজন নির্ভীক, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ সাংবাদিককে হারালো। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে সবসময় গুরুত্ব দিয়ে সাংবাদিকতা পেশায় দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে নিজ দায়িত্ব পালন করতে গিয়ে অনেক গুরুত্বপূর্ণ সংবাদ সংগ্রহ ও পরিবেশন করেছেন। জাতি তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

উপাচার্য মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আমীর হোসেন পাকিস্তান আমলে তার সাংবাদিকতার জীবন শুরু করেন ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকা থেকে। মুক্তিযুদ্ধের সময় কলকাতা থেকে প্রকাশিত বাংলার বাণী পত্রিকার প্রকাশনা ও পরিচালনার সাথে তিনি যুক্ত ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর শেখ ফজলুল হক মণি ‘বাংলার বাণী’ পত্রিকা দৈনিক হিসেবে প্রকাশ করলে তিনি তাতে কাজ করেন। এছাড়াও, জয়বাংলা পত্রিকা, বাংলাদেশ টুডেসহ বেশ কয়েকটি দৈনিক ও সাপ্তাহিকের সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের একজন নিয়মিত সংবাদ বিশ্লেষক ছিলেন তিনি। এই কন্ঠসৈনিক অসাম্প্রদায়িক ও প্রগতিশীল ধ্যান-ধারণা পোষণ করতেন।

আমির হোসেন ৬ মার্চ ২০১৭ সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

NO COMMENTS

LEAVE A REPLY