ঢাবি-এ জান্নাত কেয়া’র একক চিত্র প্রদর্শনী উদ্বোধন

ঢাবি-এ জান্নাত কেয়া’র একক চিত্র প্রদর্শনী উদ্বোধন

58
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রাচ্যকলা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী শিল্পী জান্নাত কেয়ার ১ম একক চিত্র প্রদর্শনী গত ১ মার্চ ২০১৭ বুধবার বিকেলে চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে উদ্বোধন করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দ্বায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন- শিল্পচর্চা এমন একটি ব্যাপার যা জীবনের সাথে যুক্ত না হলে তার প্রকাশ ঘটেনা। একজন শিল্পী দেশ, দেশের মানুষকে অন্তরে ধারণ করে শিল্পকর্ম সৃষ্টি করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাঁর বক্তব্যে বলেন, শিল্পী জান্নাত কেয়া প্রাচ্যকলা বিভাগ থেকে অত্যন্ত কৃতিত্বের স্নাতকোত্তর শেষ করে এই প্রথম একক চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে, শিক্ষা জীবন সমাপ্ত করে শুরু হলো তাঁর শিল্পী জীবন। আমি তাাঁকে অভিনন্দিত করি। প্রদর্শনীতে স্থান পাওয়া চিত্রকর্মগুলো তাঁর ঐকান্তিক প্রচেষ্টা ও শ্রমের ফসল। তাঁর চিত্র কর্মগুলো শিল্পানুরাগীদের হৃদয় স্পর্শ করবে এবং তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য আরও বলেন, সৃজনশীল শিল্পকর্মে মুক্ত চিন্তার প্রতিফলন ঘটে। এধরণের প্রদর্শনী নিয়মিত আয়োজন করলে অনুষদের ছাত্র-ছাত্রীরা নিজেদের সৃষ্টিকর্মে উৎসাহিত হবে। উপাচার্য পরিশেষে জান্নাত কেয়ার প্রদর্শনীর সাফল্য কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাচ্যকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মলয় বালাসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রদর্শনী চলে ১-৬ মার্চ প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

NO COMMENTS

LEAVE A REPLY