অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি’র সঙ্গে ঢাবি’র সমঝোতা স্মারক স্বাক্ষর

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি’র সঙ্গে ঢাবি’র সমঝোতা স্মারক স্বাক্ষর

21
0
SHARE

শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি’র মধ্যে গত ২৬ ফেব্রুয়ারি ২০১৭ রবিবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি’র উপাচার্য অধ্যাপক স্কট বাউম্যান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি’র স্কুল অব বিজনেস এন্ড ল’ এর ডিন অধ্যাপক লি ডি মিলিয়া, ডেপুটি ডিন অধ্যাপক জুলিয়ান টেচার, বিজনেস প্রোগ্রামের প্রধান ড. এজাজ আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি পেশাগত দক্ষতা বাড়াতে একযোগে কাজ করবে। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে ছাত্র -শিক্ষক বিনিময় এবং তথ্য-উপাত্ত আদান-প্রদান করা হবে। এছাড়া, এই দু’বিশ্ববিদ্যালয় যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প গ্রহণ ও শিক্ষা সফরের আয়োজন করবে।

NO COMMENTS

LEAVE A REPLY