ঢাবি’র এক শিক্ষার্থীকে বেগম সুরাইয়া ইমদাদ স্মৃতি বৃত্তি প্রদান

ঢাবি’র এক শিক্ষার্থীকে বেগম সুরাইয়া ইমদাদ স্মৃতি বৃত্তি প্রদান

54
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫ সনে কলা অনুষদভুক্ত সকল বিভাগের মধ্যে বিএ (অনার্স) ফাইনাল পরীক্ষায় ছাত্রীদের মধ্যে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্রী হুমায়রা বিনতে কবিরকে “বেগম সুরাইয়া ইমদাদ স্মৃতি বৃত্তি” প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক   ড. আ আ ম স আরেফিন সিদ্দিক গত ৭ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত ছাত্রীর হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ, বেগম সুরাইয়া ইমদাদ স্মৃতি ট্রাস্ট ফান্ডের দাতা ড. মোহাম্মদ পারভেজ ইমদাদ এবং বৃত্তিপ্রাপ্ত ছাত্রী হুমায়রা বিনতে কবির। এসময় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত বেগম সুরাইয়া ইমদাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন একজন শিক্ষানুরাগী মহিয়সী নারী। তাঁর নামে প্রতিষ্ঠিত ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর বৃত্তি প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে তাঁর স্মৃতি ধরে রাখা হবে। এ ধরণের বৃত্তি শিক্ষার্থীদের মাঝে অণুপ্রেরণা যোগায় বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি দেশ-প্রেম, সততা, নৈতিকতা, মূল্যবোধ এবং মানবতা সেবার ক্ষেত্রে সর্বোচ্চ সিজিপিএ অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY