ঢাবি’র ৩ শিক্ষার্থীকে অ্যাডভোকেট ওজায়ের ফারুক স্মৃতি বৃত্তি প্রদান

ঢাবি’র ৩ শিক্ষার্থীকে অ্যাডভোকেট ওজায়ের ফারুক স্মৃতি বৃত্তি প্রদান

128
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ১ম বর্ষ এলএল.বি. (সম্মান)  পরীক্ষায় ‘ল’ অব কন্ট্রাক বিষয়ে সর্বোচ্চ জিপিএ অর্জন করায় ৩জন মেধাবী শিক্ষার্থীকে “সিনিয়র অ্যাডভোকেট ওজায়ের ফারুক স্মৃতি বৃত্তি” প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্তরা হলেন – সাইমী ওয়াদুদ, মো: আজহার উদ্দীন ভূঁইয়া এবং জান্নাতুল ফেরদৌস। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক গত ৬ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক ও ক্রেস্ট তুলে দেন।

আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বোরহান উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো: রহমত উল্লাহ, অধ্যাপক ড. মিজানুর রহমান, সহকারী অধ্যাপক তাসলিমা ইয়াসমীন এবং অ্যাডভোকেট ওজায়ের ফারুকের ছেলে ব্যারিস্টার মোহাম্মদ ইমতিয়াজ ফারুক। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত অ্যাডভোকেট ওজায়ের ফারুকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, অ্যাডভোকেট ওজায়ের ফারুক ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের ছাত্র ছিলেন। তিনি এই বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে অসাধারণ অবদান রেখে গেছেন। তিনি সব সময় প্রাণবন্ত, দেশ-প্রেমিক এবং মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে একজন নিবেদিতপ্রাণ মানুষ ছিলেন।

উপাচার্য বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান এবং অ্যাডভোকেট ওজায়ের ফারুকের আদর্শ অনুসরণ করে সৎ, দেশপ্রেমিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY