ঢাবি উপাচার্যের সঙ্গে জাপানী জীবপ্রযুক্তি বিশেষজ্ঞের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে জাপানী জীবপ্রযুক্তি বিশেষজ্ঞের সাক্ষাৎ

106
0
SHARE

জাপানের আইওয়াতে বিশ্ববিদ্যালয়ের প্ল্যান্ট বায়োসায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক এবং ইন্টারন্যাশনাল এ্যাফেয়ার্স শাখার কো-অর্ডিনেটর ড. আবিদুর রহমান আজ ২ ফেব্রুয়ারি ২০১৭ বৃহস্পতিবার অপরাহ্নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল ইসলাম এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জেবা ইসলাম সেরাজ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাপানের আইওয়াতে বিশ্ববিদ্যালয়ে ও সাসকাতেওয়ান বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও উচ্চতর গবেষণা কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক ও গবেষক বিনিময়ের ওপর তারা গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল ইসলাম, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জেবা ইসলাম সেরাজ এবং অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: মনজুরুল করিম ইতোপূর্বে জাপান সফরকালে উল্লিখিত বিশ্ববিদ্যালয়ে যৌথ পিএইচডি গবেষণা কার্যক্রম পরিচালনার প্রাথমিক আলোচনার বিষয়ে বৈঠকে তাঁরা উপাচার্যকে অবহিত করেন।

NO COMMENTS

LEAVE A REPLY