ঢাবি-এ ‘আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা’র উদ্বোধন

ঢাবি-এ ‘আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা’র উদ্বোধন

55
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ৪৮তম ‘আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা-২০১৭’-এর উদ্বোধনী অনুষ্ঠান আজ ৩০ জানুয়ারি ২০১৭ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু’দিনব্যাপী এই বর্ণাঢ্য প্রতিযোগিতার উদ্বোধন করেন। আন্তঃহল অ্যাথলেটিকস্ কমিটির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন হলের প্রভোস্ট, আবাসিক শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, কর্মকর্তা ও বিপুল সংখ্যক প্রতিযোগী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ; জাতীয়, বিশ্ববিদ্যালয় ও হল পতাকা উত্তোলন; ক্রীড়াবিদদের মার্চ পাস্ট ও অতিথিবৃন্দের অভিবাদন গ্রহণ; খেলোয়াড়দের শপথ গ্রহণ; বেলুন-ফেস্টুন উড্ডয়ন ও অলিম্পিক মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধনী পর্ব শেষ হয়।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, শুধু খেলাধুলা নয়, সংস্কৃতি চর্চা, বিতর্ক প্রতিযোগিতাসহ সকল ধরনের শিক্ষা বহির্ভূত কর্মকাÐে তোমাদের সক্রিয় থাকতে হবে। একাডেমিকভাবে সিজিপিএ-এর পাশাপাশি সংস্কৃতি চর্চা ও খেলাধুলায় কৃতিত্ব অর্জন তোমাদেরকে ভবিষ্যতে উচ্চতর শিক্ষা এবং কর্মজীবনে এগিয়ে নিয়ে যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বমানের মানুষ তৈরি করে, সর্বজনীন মানুষ তৈরি করে। তিনি সকল শিক্ষার্থীকে সততা ও দেশপ্রেমবোধসম্পন্ন মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার আহŸান জানান। একইসাথে উপাচার্য তাঁর বক্তব্যে ক্রীড়াবিদরা খেলাধুলার মাধ্যমে লেখাপড়ার পাশাপাশি শৃঙ্খলা, মূল্যবোধ প্রতিষ্ঠা ও শারীরিক যোগ্যতা অর্জনের প্রচেষ্টা করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, আগামীকাল ৩১ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রো-উপাচার্য (প্রশাসন) ও স্পোর্টস্ বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করবেন। বিশ্ববিদ্যালয়ের মোট ১৯টি হলের অংশগ্রহণে ১৪টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

NO COMMENTS

LEAVE A REPLY