ঢাবি চারুকলায় আদিবাসীদের সাংস্কৃতিক উৎসব সমাপ্ত

ঢাবি চারুকলায় আদিবাসীদের সাংস্কৃতিক উৎসব সমাপ্ত

32
0
SHARE

‘বৈচিত্র্য-বহুত্বের ঐকতানে, এসো মিলি সর্বপ্রাণে’ প্রতিপাদ্য নিয়ে ইনস্টিটিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট (আইইডি)-এর আয়োজনে গতকাল ২৮ জানুয়ারি ২০১৭ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের বকুলতলায় ‘আদিবাসী সাংস্কৃতিক উৎসব’র সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, মুক্তিযুদ্ধে এ জাতি ছিল এক। কে কোন ধর্মের, কে পাহাড়ি, কে বাঙালি এমন কোন ভেদাভেদ ছিল না। সবার এক লক্ষ্য, দেশের স্বাধীনতা। এখনও সবাইকে এই চেতনায় উদ্বুদ্ধ হতে হবে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি ২০১৭ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় ‘আদিবাসী সাংস্কৃতিক উৎসব’র উদ্বোধন করা হয়। পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) এই সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। বিশেষ অতিথি ছিলেন চারুকলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক শেখ আফজাল হোসেন এবং এনজিও ব্যুরোর মহাপরিচালক আাদুল ইসলাম। উৎসবে অংশ নেয় বাংলাদেশে বসবাসরত মারমা, মনিপুরী, গারো, রাখাইন, সাঁওতাল, চাকমা, হাজং, ওরাও, ত্রিপুরা ও খাসি স¤প্রদায়ের আদিবাসীরা।

NO COMMENTS

LEAVE A REPLY