ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

63
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় রিসার্চ সেন্টার ফর ফুড কম্পোজিশন-এর উদ্যোগে “Quality Assurance and Quality Control of Food Analytical Laboratories” শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা গত ২৫ জানুয়ারি ২০১৭ বুধবার সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস ভবনে অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়া, সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর পরিচালক অধ্যাপক ড. গোলাম মোহাম্মদ ভূঞা এবং ফুড এনালাইসিস ল্যাবরেটরি প্রকল্পের সাব-প্রজেক্ট ম্যানেজার অধ্যাপক ড. নাজমা শাহীন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান খাদ্যের গুণগত মান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। নিরাপদ খাদ্য বিষয়ক গবেষণা ক্ষেত্রে এই প্রশিক্ষণ কর্মশালা কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক দেশে স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে অত্যাধুনিক গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য গবেষকদের প্রতি আহŸান জানান। তিনি বলেন, খাদ্যাভ্যাস ও নিরাপদ জীবন-যাপন বিষয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যৌথভাবে ফুড এনালাইসিস ল্যাবরেটরি উদ্বোধন করেন। এছাড়া, ল্যাবরেটরির নতুন ওয়েবসাইট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০জন গবেষক এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY