ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণ

91
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি অনুষদ এবং বাংলাদেশ ওষুধ প্রশাসন অধিদপ্তরের যৌথ উদ্যোগে ইউনানী ও আয়ুর্বেদি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণী অনুষ্ঠান গতকাল ১৭ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার বিজ্ঞান লাইব্রেরি সংলগ্ন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক ড. গোলাম কিবরিয়া, ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: সেলিম রেজা ও ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী মাসুদ বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুর রশীদ। ধন্যবাদ জ্ঞাপন করেন  ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বিশ্বের ৮০ভাগ চিকিৎসা ক্ষেত্রে সনাতন ওষুধ ব্যবহার করা হচ্ছে। আধুনিক পদ্ধতি অনুসরণ করে দেশের ইউনানী, আয়ুর্বেদি বা হার্বাল চিকিৎসার মান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এ ক্ষেত্রে দক্ষতা অর্জনের জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। উপাচার্র্য বলেন, দেশের এক শ্রেণির চিকিৎসক রোগীর কথা মনোযোগ সহকারে শোনেন না। শুধুমাত্র কমিশন লাভের আশায় রোগ নির্ণয়ের নামে তারা রোগীকে ডায়াগনস্টিক সেন্টারে পাঠান। তিনি রোগীর সঙ্গে আন্তরিক সম্পর্ক গড়ে তোলার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, দেশের বিভিন্ন অঞ্চল থেকে ১৫২জন ইউনানী ও আয়ুর্বেদি চিকিৎসক এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY