ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক একেএম আব্দুল মান্নান ট্রাস্ট ফান্ড গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক একেএম আব্দুল মান্নান ট্রাস্ট ফান্ড গঠন

108
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগে “অধ্যাপক একেএম আব্দুল মান্নান ট্রাস্ট ফান্ড” গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত অধ্যাপক একেএম আব্দুল মান্নানের মেয়ে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস ১০ লাখ টাকার একটি চেক গত ১২ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মÐল, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আব্দুস ছামাদ এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগের দু’জন অসচ্ছল মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। প্র্রয়াত অধ্যাপক একেএম আব্দুল মান্নানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে উপাচার্য বলেন দেশের গণিত শিক্ষা ও গবেষণা উন্নয়নে তিনি অনন্য অবদান রেখে গেছেন। তার আদর্শ অনুসরণের মাধ্যমে দক্ষ গণিতবিদ হিসাবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

উল্লেখ্য, অধ্যাপক একেএম আব্দুল মান্নান সরকারী কলেজের গণিত বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ থেকে ¯œাতক ও ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন। ২০০৭ সালে তিনি ইন্তেকাল করেন। তার ৩ ছেলে-মেয়ের সবাই সমাজে সুপ্রতিষ্ঠিত।

NO COMMENTS

LEAVE A REPLY