ঢাবি’র ৩ শিক্ষার্থীকে জননেতা আব্দুর রাজ্জাক স্মৃতি বৃত্তি প্রদান

ঢাবি’র ৩ শিক্ষার্থীকে জননেতা আব্দুর রাজ্জাক স্মৃতি বৃত্তি প্রদান

100
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩জন মেধাবী শিক্ষার্থী ‘জননেতা আব্দুর রাজ্জাক স্মৃতি বৃত্তি’ লাভ করেছেন। বৃত্তিপ্রাপ্তরা হলেন – রোবেল মোল্লা, মো: আতাউর রহমান ও ফারিহা তাবাসসুম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক গত ৩ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী ’জননেতা আব্দুর রাজ্জাক স্মারক বক্তৃতা’ প্রদান করেন। প্রয়াত আব্দুর রাজ্জাকের পুত্র নাহিম রাজ্জাক এমপি স্বাগত বক্তব্য দেন। ধন্যবাদ জ্ঞাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাসানুজ্জামান চৌধুরী। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। সাধারণ মানুষের শান্তি, সামাজিক মুক্তি ও স্বাধিকারের জন্য তিনি আজীবন কাজ করে গেছেন। উপাচার্য তাঁর আদর্শ অনুসরণ করে সৎ, দেশপ্রেমিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, জননেতা আব্দুর রাজ্জাক ১৯৪২ সালের ১ আগস্ট জন্মগ্রহণ করেন এবং ২০১১ সালের     ২৩ ডিসেম্বর ইন্তেকাল করেন।

NO COMMENTS

LEAVE A REPLY