ঢাবি-এ ‘পৌষ পার্বন ও বিজয় উৎসব’

ঢাবি-এ ‘পৌষ পার্বন ও বিজয় উৎসব’

77
0
SHARE

পর্যটন বর্ষ ২০১৬ উপলক্ষে বাংলাদেশ ইয়ুথ এন্ড স্টুডেন্টস ফোরাম ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট এর আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি সড়কদ্বীপে ‘স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে’ গত ১৫ ডিসেম্বর ২০১৬ বৃহস্পতিবার অপরাহ্নে শুরু হয়েছে পৌষ পার্বন ও বিজয় উৎসব। লোকজ মেলা ও সাংস্কৃতিক আয়োজনসহ ৩দিনব্যপী অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ইনস্টিটিউটের পরিচালক পারভেজ আহমেদ চৌধুরী, হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ্) লিমিটেডের জৈষ্ঠ্য পরিচালক (বিপনন) ড. হাকিম রফিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইয়ুথ এন্ড স্টুডেন্টস ফোরাম ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট এর সভাপতি মোস্তফা আলমগীর রতন। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি কিশোর রায়।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক উদ্বোধনী বক্তব্যে বিজয়ের মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের কথা স্মরন করেন। বিশেষ করে বুদ্ধিজীবী ও ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের আত্মত্যাগের কথা স্মরণ করেন। তিনি বলেন- পৌষের প্রথম দিনেই এই ধরনের আয়োজন নতুন প্রজন্মের ছেলে মেয়েদের জন্য অত্যন্ত গুরুত্ব বহন করে। ঋতুভিত্তিক বিভিন্ন ধরনের পিঠার কথা বিশেষ করে শহরের ছেলেমেয়েরা অনেকেই জানে না। তাই নতুন প্রজন্মের শিক্ষার্থী-তরুণদের জন্য এই ধরনের আয়োজন অত্যন্ত জরুরী।

NO COMMENTS

LEAVE A REPLY