ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইইইই কংগ্রেস

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইইইই কংগ্রেস

83
0
SHARE

“মানবতার জন্য আধুনিক প্রযুক্তি” ¯েøাগান নিয়ে দিনব্যাপী আইইইই কংগ্রেস (ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার্স কংগ্রেস) গত ৪ নভেম্বর ২০১৬ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। আইইইই ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এই কংগ্রেস-এর আয়োজন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কংগ্রেস উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আতিকুর রহমান আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইইইই বাংলাদেশ সেকশনের চেয়ার অধ্যাপক এস এ ফাত্তাহ বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সমূগ্র বিশ্বে সামাজিক সম্প্রীতি ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান। তিনি বলেন, বর্বর সন্ত্রাস, মৌলবাদ, ধর্মীয় গোঁড়ামি ও সামাজিক অসভ্যতার কারণে সারাবিশ্ব আজ কঠিন সময় পার করছে। এই অবস্থায় শিক্ষার্থী তথা তরুণ প্রজন্মকে অবশ্যই মানবতাবোধে দীক্ষিত হতে হবে।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশের ৪শ’ শিক্ষার্থী এই কংগ্রেসে অংশগ্রহণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY